ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ। নীলফামারী জলঢাকার পৌরসভায় নোভা বিজয়ী নীলফামারীর জলঢাকা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থির পক্ষে প্রচারণা, এমপির বিরুদ্ধে সংবাদ সম্মেলন। নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩
বিদেশী সংস্থার দর্শনে গেলে দেশ এগুতে পারবে না; প্রধানমন্ত্রীর উপদেষ্ঠা ড. তৌফিক ই ইলাহী

বিদেশী সংস্থার দর্শনে গেলে দেশ এগুতে পারবে না; প্রধানমন্ত্রীর উপদেষ্ঠা ড. তৌফিক ই ইলাহী

মোঃ হারুন উর রশিদ,স্টাফ রিপোর্টার,

বিদেশীরা হলো বেনিয়া জাত। তাদের দর্শনে গেলে দেশ এগুতে পারবে না। তাই আমাদের উদ্ভাবনী শক্তি ব্যবহার করে বিদেশী নির্ভরতা কমাতে হবে। সবাই সম্মিলিত ভাবে চেষ্টা করলে দেশের মানুষের জীবনের মান উন্নয়ন হবে বলে জানান, প্রধানমন্ত্রীর বিদ্যুৎ,জ্বালানী ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্ঠা বীর বিক্রম ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারী/২৪) বিকালে রংপুর বিভাগীয় কমিশনার কার্যালয়ের আয়োজনে নীলফামারীর সৈয়দপুর ইকু হেরিটেজ হোটেল এন্ড রিসোর্টের হলরুমে সারাদেশব্যাপী সোলার ইরিগেশন দ্রুত বাস্তবায়ন বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, সোলার ইরিগেশন পাম্প দিয়ে সেচ দিলে কৃষকের যেমন খরচ সাশ্রয় হবে পাশাপাশি বিদ্যুৎ সাশ্রয় হবে আর বিদ্যুৎ সাশ্রয় হলে জ্বালানি সাশ্রয় হবে।

উপদেষ্ঠা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেন, দেশের অনেক জায়গায় এসব ইরিগেশন পাম্প স্থাপন করা হচ্ছে। পর্যায়ক্রমে সারাদেশে কিভাবে স্থাপন করা যায়, আমরা সেই চেষ্টা করছি। আমরা বিভিন্ন জেলায় গিয়ে আলোচনা সভা করছি। কারণ কৃষক পর্যায়ে সুবিধা এবং অসুবিধাগুলো সম্পর্কে জানতে। প্রধানমন্ত্রীর নির্দেশনায় কৃষকদের মাঝে ইরিগেশন সেচ পাম্প বিক্রির প্রকল্প গ্রহণ করা হয়েছে। এ প্রকল্পের অধীনে ২১ জেলায় ৩২টি পল্লী বিদ্যুৎ সমিতির আওতায় বহু কৃষক উপকৃত হয়েছেন। বিদ্যুতের চাহিদা পূরণে সৌরশক্তিকে কাজে লাগাতে হবে।

পদ্মা সেতু নির্মাণের বিষয়ে তিনি বলেন, বিদেশিরা প্রকল্পের জন্য টাকা দেয়নি। শেখ হাসিনার নেতৃত্বে দেশের নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শক্ত হাতে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তার মতো আর কেউ দেশকে এগিয়ে নিতে পারবে না।

রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, নেসকোর চেয়ারম্যান সৈয়দ মাসুদ আহম্মেদ চৌধুরী, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সদস্য দেবাশীষ চক্রবর্তী, নেসকোর ব্যবস্থাপনা পরিচালক জাকিউল ইসলাম, নীলফামারীর জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ, ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক মাহবুবুর রহমান, দিনাজপুরের জেলা প্রশাসক দেবাশীষ চৌধুরী, নীলফামারীর অতিরিক্ত পুলিশ সুপার আমিরুল ইসলাম ও সৌর বিদ্যুৎ চালিত পাম্প প্রকল্পের পরিচালক সাকিল ইবনে সাঈদসহ অনেকে।

এছারাও রংপুর,নীলফামারী ও দিনাজপুরের বিভিন্ন উপজেলার নির্বাহী অফিসার,উপজেলা চেয়ারম্যান ও সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন। সোলার ইরিগেশন নিয়ে একটি পাওয়ার প্রেজেন্টশনের মধ্য দিয়ে আলোচনা সভা শুরু হয়ে জনপ্রতিনিধি ও সুবিধা ভোগীদের প্রশ্নত্তোর পর্ব শেষে সংশ্লিষ্ঠ কর্মকর্তাগন বক্তব্য রাখেন। এরআগে প্রধানমন্ত্রীর বিদ্যুৎ,জ্বালানী ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্ঠাকে সম্মান প্রদর্শন করতে জেলা পুলিশ গার্ড অব অনার প্রদান করেন।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST